Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
Producer Group (PG) এর ১ দিন ব্যাপী "পিজির গঠনতন্ত্র, আর্থিক ব্যবস্থাপনা ও ডিজিটাল প্রযুক্তির ব্যবহার" বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন
বিস্তারিত

এলডিডিপি প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, ব্রাহ্মণবাড়িয়া সদর, ব্রাহ্মণবাড়িয়া এর অধীনে বাস্তবায়নাধীন ইউনিয়নভুক্ত প্রডিউসার গ্রুপ/উৎপাদনকারী দলের দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। উক্ত প্রশিক্ষণে বিভিন্ন ইউনিয়নের মোট ১২ টি গ্রুপের মোট ৩৩৪ জন খামারীকে প্রশিক্ষণ প্রদান করা হয়। মূল আলোচ্য বিষয়ের মধ্যে খামারীদের করণীয়গুলো এবং ভবিষ্যতে তাদের সঞ্চয় পরিচালনার বিষয়ে আলোচনা করা হয়। একই সাথে তাদের উৎপাদন বাড়ানোর লক্ষ্যে রোগ প্রতিরোধে করণীয় এবং ভেল্যু চেইন তৈরির লক্ষ্যে সচেতনতা বৃদ্ধির দিকে জোরদার করা হয়। 

উক্ত প্রশিক্ষণে মোট ১২ টি গ্রুপের মধ্যে ৪ টি ডেইরি, ৪টি মুরগি, ১ টি মোটাতাজাকরণ, ১টি ভেড়া, ১ টি ছাগল, ১ টি হঁাস উৎপাদনকারী দল। উক্ত প্রশিক্ষণের বিভিন্ন সেশন পরিচালনা করেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় প্রাণিসম্পদ  দপ্তর এর পরিচালক মহোদয় ডাঃ এ, কে, এম, হুমায়ুন কবির,  ব্রাহ্মণবাড়িয়া জেলার জেলার প্রাণিসম্পদ কর্মকর্তা, ডাঃ কাজী নজরুল ইসলাম, ভেটেরিনারি অফিসার ডাঃ ছাইফুল ইসলাম, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মমকর্তা ডাঃ মোহাম্মদ ইলিয়াছ এবং পরিচালনায় ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ নূর মোহাম্মদ শাফী।  


ডাউনলোড
প্রকাশের তারিখ
15/01/2023
আর্কাইভ তারিখ
02/01/2025